মোনাকোকে উড়িয়ে লিগ চ্যাম্পিয়ন পিএসজি

এই লেখাটি 76 বার পঠিত

0843505_kalerkantho_picজিওভানি লো সেলসো ও আনহেল দি মারিয়ার জোড়া গোলে গতবারের চ্যাম্পিয়ন মোনাকোকে উড়িয়ে দিয়েছে প্যারিসের ক্লাব পিএসজি। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকোকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করে লিগ ১ শিরোপা পুনরুদ্ধার করেছে নেইমারহীন পিএসজি। এদিন ৭-১ গোলে জিতেছে এমেরির দল।

প্রথমার্ধে চার গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া উনাই এমেরির দল। সেলসো এবং ডি মারিয়া দুটি করে গোল করেন। গোল পেয়েছেন কাভানি এবং ড্রাক্সলারও। আরেকটি আত্মঘাতী গোল। এ জয়ে পাঁচ ম্যাচ হাতে রেখে চ্যাম্পিয়ন হল পিএসজি। শেষ ছয় বছরে পঞ্চম এবং সব মিলিয়ে সপ্তম লিগ শিরোপা জিতল দলটি।

শিরোপা নিশ্চিত করতে ৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে ৮৭ পয়েন্ট পিএসজির। ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এই মোনাকো। ২০১৬ সালে দুই বছরের চুক্তিতে পিএসজির দায়িত্ব নেন সেভিয়ার সাবেক বস উনাই এমেরি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ে ক্লাবে তার ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে। শোনা যাচ্ছে, মৌসুম শেষেই সরে যেতে হবে তাকে। তার জায়গায় আসবেন বরুশিয়ার কোচ থমাস টুকেল।

দলটিতে নেইমারের ফেরা না ফেরা নিয়েও আছে প্রশ্ন। ব্রাজিলিয়ান সুপারস্টার ইনজুরি কাটিয়ে বিশ্বকাপে খেলার প্রস্তুতি নিচ্ছেন। রিয়াল তাকে দলে ভেড়াতে পারে বলে গুঞ্জন উঠেছে। তবে এমেরি কিছুদিন আগে জানিয়েছেন, এই মৌসুমের শেষ ম্যাচটি খেলতে দলের সঙ্গে যোগ দিতে পারেন নেইমার।

Telecom Bangla

ঢাকা অফিসঃ ১৬২ পশ্চিম ধানমন্ডি, ঢাকা ফোন :০১৯১১-৩১৬৯৮৮
ই-মেইল:moretaza@gmail.com
যুক্তরাস্ট্র অফিস :৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত, টেলিকম বাংলা.কম, ২০১৪-২০১৬